পৃথিবীর এই পর্যন্ত সবচেয়ে বেশি বিক্রিত পাঁচটি বই (PDF সহ)

আর্টিকেলটির একদম শেষের পাঁচটি বইয়ের পিডিএফ ডাউনলোড অপশন থাকবে

আমরা অনেকেই ইংলিশ বই পড়তে চাই। কি বই দিয়ে শুরু করব এরকম অনেক প্রশ্নের উত্তর খুঁজি। আজ এই লেখায় আমরা জানব এই পর্যন্ত সবচেয়ে বেশি বিক্রিত পাঁচটি বইয়ের নাম। এই বইগুলো এতবার বিক্রিত হওয়ার পিছনে সবচেয়ে বড় যে কারণটি ছিল সেটি হল এগুলোর অনন্যতা। আমরা সবাই চেষ্টা করব এই বইগুলো নিজেরা পড়ার জন্য।

১. And Then There Were None: And Then There Were None বইটি Agatha Christie লেখা একটি রহস্য উপন্যাস। বইটি ১৯৩৯ সালের ৬ই নভেম্বরে প্রথম যুক্তরাজ্যে প্রকাশিত হয়। এখন পর্যন্ত সবচেয়ে বেশি বিক্রিত রহস্যোপন্যাস। এ বইটি ১০ কোটি বারেরও বেশি বিক্রি হয়েছে। বইয়ের গল্পটি শুরু হয়েছে ১৯৩০ সালে একটি দ্বীপে আসা আটজন মানুষকে নিয়ে। কোন স্পয়লার দিব না, স্পয়লার দিলে রহস্যটাই থাকবেনা বইটি এখনো পড়ে না থাকলে অবশ্যই পড়ে নিবেন।

২. A Tale of Two Cities: A Tale of Two Cities বইটি Charles Dickens লেখা একটি হিস্টোরিক্যাল উপন্যাস। বইটি ১৮৫৯ সালে প্রকাশিত হয়। গল্পটি মূলত ফ্রেঞ্চ রেভ্যুলেশন এর সময় লন্ডন এবং প্যারিস নিয়ে লিখা। নাম দেখেই আমরা বুঝতে পারছি দুটি শহরের গল্প। গল্পটিতে একজন ডাক্তারের সাথে তার মেয়ের প্রথম দেখা হওয়ার সিনারিও গুলো তুলে ধরা হয়েছে। একদিকে আবেগ, অনুভূতি অন্যদিকে যুদ্ধের ভয়াবহতা দুটি শহরের এক অনন্য চিত্র ফুটে উঠেছে এই উপন্যাসে। ৩৪১ পৃষ্ঠার এই বইটি ইংরেজি ভাষায় রচিত। বইটি প্রায় ২০ কোটি বারেরও বেশি বিক্রি হয়েছে। এবং পাঠকদের মনে জায়গা করে নিয়েছে দশকের পর দশক ধরে।

৩. The Little Prince: বইটির মূল নাম Le Petit Prince, ইংরেজিতে The Little Prince বইটি ফ্রান্সের লেখক Antoine de Saint-Exupéry অনন্য একটি সৃষ্টি। বইটি মূলত ফ্রেঞ্চ ভাষায় লেখা হলেও প্রায় ৩৬১ টি ভাষায় এটি অনুবাদ করা হয়েছে। এই পর্যন্ত প্রায় ১৪ কোটি বারেরও বেশি বার বিক্রি হয়েছে বইটি। বইটি প্রথম প্রকাশিত হয় ১৯৪৩ সালে। এ বইটিকে এখন পর্যন্ত সবচেয়ে বেশিবার অনুবাদিত হয়েছে এরকম তালিকায় প্রথমে রাখা হয়েছে।

৪. Harry Potter and the Philosopher’s Stone: এই নামটি শুনিনি এরকম মানুষ খুবই কম আছে। Harry Potter and the Philosopher’s Stone লেখক J. K. Rowling এর লিখা বেস্টসেলিং বই। বইটি প্রথম প্রকাশিত হয় ১৯৯৭ সালের ২৬ ই জুন। এটি একটি কাল্পনিক উপন্যাস। যাদের ফ্যান্টাসি অনেক ভালো লাগে, আর এই বইটি এখনো না পড়ে থাকেন তাহলে এ বইটি অবশ্যই পড়ে নিবেন। বিশেষ করে যারা মাত্র বই পড়া শুরু করেছেন তারা এই বইটি পড়তে পারেন। বইটি এই পর্যন্ত 50 কোটিরও বেশি বিক্রি হয়েছে

৫. The Hobbit: The Hobbit বইটি J. R. R. Tolkien এর লেখা একটি শিশুতোষ উপন্যাস। বইটি ১৯৩৭ সালের ২১ই সেপ্টেম্বর প্রথম প্রকাশিত হয়। বইটিকে শিশুতোষ সাহিত্যের সবচেয়ে জনপ্রিয় বই বলে ধরা হয়ে থাকে। বইটি এখন পর্যন্ত অসংখ্য আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে। বইটিতে মোট ৩১০ টি পৃষ্ঠা রয়েছে।

ডাউনলোড করুন বইগুলো: https://bit.ly/5BestSellingBooks

বুক রিভিউ দেখুন

Leave a Reply